মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:১০ পূর্বাহ্ন

সার্ভ ফর স্মাইলের প্রেসিডেন্ট এম সাইফ উল্যাহ মনসুর, সেক্রেটারি ডাঃ মেসবাহউদ্দিন তুহিন

  • প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ৩৩ জন পড়েছেন
শেয়ার করুনঃ

সমাজের অবহেলিত,দুঃস্থ মানুষের মুখে হাসি ফোটনোর দৃঢ় প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন ‘সার্ভ ফর স্মাইল এর মাননীয় প্রধান উপদেষ্টা কামরুন মালেকের অনুমোদনে এবং সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক জনাব এম ডি এম মহিউদ্দিন চৌধুরী সাহেব এর সভাপতিত্বে সংগঠনের প্রতিনিধি সদস্যদের এক জরুরী সভা গতকাল ২রা নভেম্বর চট্রগ্রাম ক্লাবে অনুষ্ঠিত হয়।
সভায় “সার্ভ ফর স্মাইল” এর কার্যক্রম নিয়ে আলোচনা ও আগামীদিনের কর্মসূচী নিয়ে পরিকল্পনা করা হয়। উক্ত সভায় সর্বসম্মতিক্রমে ‘সার্ভ ফর স্মাইল’ এর কার্যক্রম পরিচালনার জন্য আগামী তিন বছরের জন্য একটি কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হলে সর্বসম্মতিক্রমে সংগঠনের আহবায়ক জনাব এম. সাইফ উল্ল্যাহ মানসুর কে প্রেসিডেন্ট ও সংগঠনের প্রতিষ্ঠাকলীন অন্যতম সদস্য জনাব- ডাঃ মেসবাহ্ উদ্দনি তুহিন কে সেক্রেটারী নির্বাচন করা হয়। এছাড়া নির্বাচিত অন্যন্য কর্মকর্তারা হলেন- ভাইস-প্রেসিডেন্ট ডঃ মোঃ কামাল উদ্দীন, জনাব জাহেদুল ইসলাম চৌধুরী, জনাব মোঃ আরশাদ ও জনাব আবু হাসনাত চৌধুরী এবং জয়েন্ট সেক্রেটারী জনাব আজম সাইফুল ইসলাম টুটুল, ট্রেজারার- মোঃ সাইফুল ইসলাম, সমাজ কল্যান সম্পাাদক- মোরশেদ আকতার চৌধুরী, প্রচার সম্পাদক- শুভ ভৌমিক, মহিলা বিষয়ক সম্পাদক ডাঃ রাহফিদা সুলতানা (সোনিয়া) সহ ১১ জনের নাম ঘোষণা করা হয়। সভায় সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক যথা সম্ভব স্বল্প সময়ের মধ্যে গঠনতন্ত্র অনুযায়ী পূর্ণাঙ্গ কমিটি গঠন করে নেওয়ার জন্য নব নির্বাচিত প্রেসিডেন্ট ও সেক্রেটারীকে দায়িত্ব অর্পন করেন। এসময় তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন- সেবার মাধ্যমে মানুষের মুখে হাসি ফোটানোর যে অভিপ্রায় নিয়ে “সার্ভ ফর স্মাইল” যাত্রা শুরু করছে, অচিরেই দুস্থ, অভাবী, সুবিধা বঞ্চিত জনগোষ্ঠী ও হতাশাগ্রস্থ বেকার যুবাদের মুখে হাসি ফুটিয়ে টিম “সার্ভ ফর স্মাইল” সমাজে তার যথার্থই প্রতিফলন ঘটাবে।
উল্লেখ্য যে, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ তথা করোনা ভাইরাসের তান্ডব যখন বাংলাদেশে আছড়ে পড়ে ঠিক সেই মুহুর্তে বিগত ১৬ই মার্চ চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ের মাধ্যমে মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে “সার্ভ ফর স্মাইল তার কার্যক্রম শুরু করে। গনমানুষকে করোনা ভাইরাসের ভয়াল ছোবল থেকে রক্ষা করতে ব্যাপক গণসচেতনতা কর্মসূচির অংশ হিসাবে উপস্থিত সংবাদকর্মীদের মাঝে মাস্ক, পিপিই, হ্যান্ড স্যানিটাইজারসহ সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। পরবর্তী এক সাপ্তাহের মধ্যে সরকার ঘোষিত লকডাউনের সময় গণমানুষের মাঝে প্রায় লক্ষাধিক মাস্ক বিতরণ করে ‘সার্ভ ফর স্মাইল’। এছাড়া ক্লিফটন গ্রুপের সহায়তায় চিকিৎসা, নিরাপত্তা, নাগরিক ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারীগণ যাতে নিজেদের সর্বোচ্চ ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করে সেবা প্রদান অব্যহত রাখতে পারেন সে লক্ষ্যে “সার্ভ ফর স্মাইল” চট্টগ্রাম সিটি কর্পোরেশন, মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রাম সিভিল সার্জন, মা ও শিশু হাসাপাতাল, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, কাস্টম হাউজ, শ্রম অধিদপ্তর কর্তৃপক্ষসহ বিভিন্ন ধর্মীয় উপসানালয়, সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন ও শ্রমজীবি মানুষের মাঝে পর্যাপ্ত সংখ্যক পিপিই, মাস্ক হ্যান্ড সেনিটাইজার সহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী ও করোনা সচেতনতা মূলক বিভিন্ন লিখা সংবলিত দশ হাজারের অধিক টি-শার্ট বিতরণ করে। উক্ত সময়ে প্রায় চার হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সংগঠনটি বৃক্ষ রোপনকে সামাজিক আন্দোলনে রুপান্তর করার লক্ষ্যে চলতি মৌসুমে ৪০,০০০ গাছের চারা রোপন ও বিতরণ করে যা বর্তমানেও চলমান রয়েছে। “অভিযাত্রিক ব্লাড ব্যাংক ও “শেষ বিদায়ের বন্ধু” নামক দুইটি সংগঠনকে তাদের নিজ নিজ সেক্টরে সেবা চালিয়ে যেতে “সার্ভ ফর স্মাইল” সার্বিক ভাবে সহযোগিতা করে যাচ্ছে।
আসিফুল ইসলাম, সহ-সম্পাদক
মন্তব্য দিন ...

শেয়ার করুনঃ
মিস করলে পড়ে নিন ...