সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:২০ পূর্বাহ্ন

কারিগরিতে ভর্তি আগ্রহী নাই, আবেদন পড়েছে কম

  • প্রকাশের সময়ঃ বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ৩২৯ জন পড়েছেন
শেয়ার করুনঃ

ক্যাম্পাস ডেস্কঃ

২০২০-২১ সেশনে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ে সরকারী-বেসরকারী পলিটেকনিক ইন্সটিটিউটে ভর্তির কার্যক্রম অনলাইনে রোববার শুরু হয়েছে।

প্রথম দিনে আবেদন পড়েছে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ে মাত্র ১২ হাজার । একই সময়ে একাদশ শ্রেণিতে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মাত্র ১২ ঘণ্টায় রেকর্ডসংখ্যক তিন লাখ ৬৮ হাজার ৬০৪ জন শিক্ষার্থী আবেদন করেছে।

কারিগরিতে ভর্তির ক্ষেত্রে প্রচার-প্রচারণা কম থাকায় আবেদনকারীদের তেমন সাড়া মেলেনি বলে জানা গেছে। অনলাইনে আবেদনে বিভিন্ন ঝক্কির অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

কারিগরি বোর্ড সূত্র জানায়, কারিগরিতে ভর্তির ক্ষেত্রে অভিভাবক-শিক্ষার্থীদের অনীহা আছে। তাদের আগ্রহী করতে নানা ধরনের প্রচারণার ব্যবস্থা নেয়া হয়েছে। এজন্য বাজেট বরাদ্দ আছে। কিন্তু প্রচার এখনও শুরু করতে পারেনি বোর্ড। দ্রুততম সময়ে প্রচারণা শুরু করতে না পারলে শিক্ষার্থী গত বছরের চেয়েও কমে যাওয়ার আশঙ্কা রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, কারিগরিতে ভর্তির জন্য www. btebadmission.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারছে শিক্ষার্থীরা। সাধারণ কলেজে প্রথম পর্যায়ে ২০ আগস্ট পর্যন্ত, দ্বিতীয় পর্যায়ে ৩১ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত এবং তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ চলবে ৭ ও ৮ সেপ্টেম্বর।

আকতার/১১/০৮/২০২০

মন্তব্য দিন ...

শেয়ার করুনঃ
মিস করলে পড়ে নিন ...