1. ctg.soft.it@gmail.com : সিটিজি ক্যাম্পাস ডটকম : সিটিজি ক্যাম্পাস ডটকম
  2. jaidmtarik@gmail.com : @dmin2014 :
  3. nakhokan12@gmail.com : @khokan :
  4. ctg.soft.it@gmail.com : সিটিজি ক্যাম্পাস ডটকম : সিটিজি ক্যাম্পাস ডটকম
  5. aktar.asia@gmail.com : aktar : Ctgcampus.com
  6. ltasif48@gmail.com : আসিফুল ইসলাম : আসিফুল ইসলাম
  7. diptapalit@gmail.com : dipto :
  8. emteeaz2017@gmail.com : ইমতিয়াজ : ইমতিয়াজ সিটিজি ক্যাম্পাস ডটকম
  9. ahamedfarhad0123@gmail.com : ফরহাদ হোসাইন : ফরহাদ মাহমুদ
  10. Irfanulibrahim@gmail.com : irfan2020 :
  11. editor.ctgcampus@gmail.com : jaid :
  12. swo.ctg15@gmail.com : Ainan Mamun : Ainan Mamun
  13. munjir.saad@hotmail.com : সিটিজি ক্যাম্পাস নিউজ : মুনযির এম সাদ সিটিজি ক্যাম্পাস নিউজ
  14. abontu.ru95@gmail.com : আবু বক্কর অন্তু : আবু বক্কর অন্তু Ctgcampus
  15. rafiebc0@gmail.com : আরফাত হোছাইন রাফি : CtgCampus আরফাত হোছাইন রাফি
  16. rakibloh007@gmail.com : রাকিবুল হাসান : রাকিবুল হাসান
  17. mdsadikaziz64@gmail.com : Sadik Aziz : Sadik Aziz
  18. Hasanlaw93.ru@gmail.com : sakib : sakib
শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ১১:২০ পূর্বাহ্ন

আন্তর্জাতিক কনফারেন্সে চবি উপাচার্য টেকসই উন্নয়নে গ্রামীণ জনগোষ্ঠীকে সম্পৃক্ত করার আহ্বান

  • প্রকাশের সময়ঃ শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৪৭ জন পড়েছেন
শেয়ার করুনঃ

ক্যাম্পাস ডেস্ক: 

২৫ জুলাই ২০২০ সকাল ১০.৩০ টায় চবি ফাইন্যান্স বিভাগের উদ্যোগে ভিডিও কনফারেন্স-এর মাধ্যমে “গ্রামীণ উন্নয়নে অর্থায়ন এবং ব্যবস্থাপনা” শীর্ষক এক আন্তর্জাতিক কনফারেন্স (ভার্চুয়াল) অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি চবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার শারীরিকভাবে অসুস্থ থাকায় তাঁর লিখিত বক্তব্য পাঠ করেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও ব্র্যাক চেয়ারপারসন ড. হোসেন জিল্লুর রহমান।

কনফারেন্সে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের মাননীয় উপাচার্য প্রফেসর কে এম গোলাম মহিউদ্দীন ও চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্যা ভূঁইয়া। এতে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সাবেক মূখ্য সচিব এবং পিকেএসএফ এর নির্বাহী পরিচালক জনাব আবদুল করিম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এম এ বাকী খলিলী।

মাননীয় উপাচার্যের লিখিত বক্তব্যে একটি গুরুত্বপূর্ণ বিষয়ে কনফারেন্স আয়োজন করায় আয়োজকবৃন্দকে বিশেষ ধন্যবাদ জানান; একইসাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত দেশ-বিদেশের আলোচকবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন গ্রামীণ উন্নয়নে গ্রামের সকল শ্রেণীর জনগোষ্ঠীকে সম্পৃক্ত করার মাধ্যমে তাদের চাহিদা ও আশা আকাঙ্খার প্রতিফলন ঘটিয়ে সময়োপযোগী টেকসই গ্রামীণ উন্নয়ন পরিকল্পনা তৈরি করা সম্ভব। মাননীয় উপাচার্য তাঁর লিখিত বক্তব্যে আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে একটি বৈষম্যহীন নীতির ফলে সকল পর্যায়ে দেশ এখন প্রভূত উন্নতি এবং সমৃদ্ধি অর্জন করেছে। শহর-গ্রাম সকল ক্ষেত্রে জনগণের জীবন-মান উন্নয়নে এবং অর্থনৈতিক মুক্তি অর্জনে বর্তমান সরকার সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করেছেন। এতে একদিকে সরকারের উন্নয়ন-অগ্রগতিতে তৃণমূল পর্যায়ে সুফল ভোগ করার সুযোগ সৃস্টি হয়েছে অন্যদিকে গ্রামের জনসাধারণকে মূল স্রোতে সম্পৃক্ত করার ফলে দারিদ্র হ্রাস পেয়েছে। মাননীয় উপাচার্য এ গুরুত্বপূর্ণ কনফারেন্সে গ্রামীণ উন্নয়নে অর্থায়ন ও ব্যবস্থাপনা বিষয়ে সম্মানিত বিজ্ঞ আলোচকবৃন্দের আলোচনা থেকে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা বেরিয়ে আসবে মর্মে আশাবাদ ব্যক্ত করে কনফারেন্সের সার্বিক সাফল্য কামনা করেন। প্রসংক্রমে মাননীয় উপাচার্য করোনা মহামারীর এ সময়ে সকলকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি যথাযথ মেনে চলার আহবান জানান।

চবি ফাইন্যান্স বিভাগের সভাপতি প্রফেসর ড. শামীম উদ্দিন খান-এর সভাপতিত্বে এবং উক্ত কনফারেন্স কমিটির কনভেনর প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর-এর সঞ্চালনায় এতে ভার্চুয়ালী আলোচনায় অংশ গ্রহণ করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নির্বাহী কমিটির চেয়ারম্যান চবি হিসাব বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন, ভারতের নর্থ ইস্টার্ণ হিল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. জয়নাল উদ্দিন আহমেদ, জাপানের রিটসুমিকান এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মুনিম কুমার বড়াল, ভারতের মনিপুর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. চৌধুরী ইবাল ম্যালতেল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ মঞ্জুর মোর্শেদ ভূইয়া, ভারতের নর্থ বেঙ্গল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. অজিত কুমার রায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ আইয়ুব ইসলাম প্রমুখ।

এছাড়াও কনফারেন্সে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ভার্চুয়ালী অংশগহণ করেন। অনুষ্ঠানে ভার্চুয়ালী সার্বিক তত্ত্বাবধানে ছিলেন চবি আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. হানিফ সিদ্দিকী।

সিটিজিক্যাম্পাস/০৭/২০২০

মন্তব্য দিন ...

শেয়ার করুনঃ
মিস করলে পড়ে নিন ...


© সকল স্বত্ত্ব  সংরক্ষিত © ২০১৪-২০ সিটিজি ক্যাম্পাস ডটকম ।।

Powered By : Cynor Technology