1. ctg.soft.it@gmail.com : সিটিজি ক্যাম্পাস ডটকম : সিটিজি ক্যাম্পাস ডটকম
  2. jaidmtarik@gmail.com : @dmin2014 :
  3. nakhokan12@gmail.com : @khokan :
  4. ctg.soft.it@gmail.com : সিটিজি ক্যাম্পাস ডটকম : সিটিজি ক্যাম্পাস ডটকম
  5. aktar.asia@gmail.com : Ctgcampus.com : Ctgcampus.com
  6. ltasif48@gmail.com : আসিফুল ইসলাম : আসিফুল ইসলাম
  7. emteeaz2017@gmail.com : ইমতিয়াজ : ইমতিয়াজ সিটিজি ক্যাম্পাস ডটকম
  8. ahamedfarhad0123@gmail.com : ফরহাদ হোসাইন : ফরহাদ মাহমুদ
  9. Irfanulibrahim@gmail.com : irfan2020 :
  10. editor.ctgcampus@gmail.com : jaid :
  11. swo.ctg15@gmail.com : Ainan Mamun : Ainan Mamun
  12. munjir.saad@hotmail.com : সিটিজি ক্যাম্পাস নিউজ : মুনযির এম সাদ সিটিজি ক্যাম্পাস নিউজ
  13. abontu.ru95@gmail.com : আবু বক্কর অন্তু : আবু বক্কর অন্তু Ctgcampus
  14. rafiebc0@gmail.com : আরফাত হোছাইন রাফি : CtgCampus আরফাত হোছাইন রাফি
  15. rakibloh007@gmail.com : রাকিবুল হাসান : রাকিবুল হাসান
  16. Hasanlaw93.ru@gmail.com : sakib : sakib
বুধবার, ০৮ জুলাই ২০২০, ০১:৩২ পূর্বাহ্ন
করোনা আপডেটঃ
স্যাভলনের মূল্য ঘষামাজা, গুনতে হল জরিমানা দশহাজার টাকা জনস্বার্থ বিবেচনায় লকডাউন জবরদস্তি ও দমনমূলক নয়-মেয়র নাছির ১৬ বছর বয়সীদের জাতীয় পরিচয়পত্র দিবে ইসি এটিএন নিউজ আওয়ার এক্সট্রা অনুষ্ঠানে আজকের অতিথি অধ্যাপক পারভেজ বুয়েট শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগনের Covid-19 টেষ্ট ও অন্যান্য চিকিৎসায় সমঝোতা স্মারক স্বাক্ষর অনলাইন শিক্ষা নিশ্চিতে শিক্ষার্থীদের জন্য সব করা হবে: জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করোনা কখন বিদায় হচ্ছে? চবিতে কোভিড-১৯ প্রাইমারী সাপোর্ট সেন্টার স্থাপনের কাজ শুরু করোনা আপডেট: চট্টগ্রামে আক্রান্ত ১৭৮, মৃত্যু ৪ লকডাউনে কাট্টলীতে ঘোরাঘুরি, গুণতে হলো জরিমানা

করোনা’র সংক্ষিপ্ত পর্যবেক্ষণ

  • প্রকাশের সময়ঃ বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

করোনায় মৃত্যুর সংখ্যাটা একধরনের পলিসি! এখন থেকে এই সংখ্যাটা ৩৮/৪০ এর উপরে থাকবে। আমরা খেয়াল করলে দেখি এটা ক্রমান্বয়ে বেড়েছে, ২/৪/৭/১০/১৫……..,
যেমনটা হয়েছিলো দেশের অর্থনৈতিক অবস্থা খারাপ হওয়ার কারনে মার্কেট থেকে শুরু করে কলকারখানা খোলে দেয়া, কিন্তু এর আগে খোলে দিয়েছে মসজিদ। মানুষ যেনো বলতে না পারে মার্কেট কলকারখানা খোলতে পারলে মসজিদ কেনো বন্ধ থাকবে?

এটা কি পলিসি নয়? ঠিক এরকমিই মৃত্যুর সংখ্যাটাও এখন আর কম দেখাবেনা। যদি তখন থেকে সঠিক সিদ্ধান্তের সাথে সত্যপ্রকাশ করতো এতোদিনে মানুষ অনেক সচেতন হয়ে যেতো। এখনো যদি সঠিক পর্যবেক্ষণ করে তাহলে মৃত্যু/সনাক্ত উভয়ে আরো বেশি হবে। আজ যখন সব কিছু নিয়ন্ত্রের বাহিরে চলে যাচ্ছে তখন এই সংখ্যা দুটি আগের তুলনায় বাড়তি দেখাচ্ছে।

উন্নত বিশ্বে দেখেছি লকডাউন দেয়ার সাথে সাথে সরকারের তরফ থেকে বাড়ি বাড়ি ত্রান পৌঁছে গেছে, অথচ আমার দেশে আজ প্রায় আড়াই মাসের বেশি ( ২মাস ১৮দিন ) লকডাউন এখনো সরকারের পক্ষ থেকে কোন সাহায্য আসেনি। এই দেশে করোনার চেয়ে ভয়ংকর হলো ক্ষুধা! এরকম লকডাউন চল্লে বেশি দিন লাগবেনে আমার দেশে ইতালির চেয়েও খারাপ অবস্থা হবে। তবে তা হবে ক্ষুধার্ত হয়ে মানুষের মৃত্যু! কি ভয়ংকর একটা পরিস্থিতির সৃষ্টি হবে ভাবতেও চোখে পানি এসে যায়।

আমি মানলাম আমার দেশ গরীব, তবুও শুনেছি সরকারি ভাবে ২৫০০ টাকা মাথা পিছু এসেছে, তার জন্য প্রায় ১মাসের বেশি হচ্ছে বাড়ি বাড়ি এসে ডাটা নিয়ে গেছে অথচ এখনো কোন অনুদান বা ত্রান আসেনি। কিন্তু যা দেখেছি যারা সাধারণ জনগণের মধ্যেও সরকারি সামর্থক আছে তারা ২৫০০ টাকা করে পেয়ে গেছে, জানিনা এটা কিসের টাকা? সরকারের কাছে বিনীত অনুরোধ দেশের/তথা বিশ্বের এই ক্রান্তিকালে এই রাজনীতি বন্ধ করে দেশের মানুষকের দিকে এক চোখে থাকান, মানুষ বাঁচতে চাই, মানুষ বাঁচান, মানবতা বাঁচান, দেশ বাঁচান।
——–
মোহাম্মদ আরাফাতুল ইসলাম।
শিক্ষার্থী, নর্দার্ন ইউনিভার্সিটি।

মন্তব্য দিন ...
মিস করলে পড়ে নিন ...

© সকল স্বত্ত্ব  সংরক্ষিত © ২০১৪-২০ সিটিজি ক্যাম্পাস ডটকম ।।

Powered By : Cynor Technology