1. abontu.ru95@gmail.com : abontu :
  2. adanbobadilla@bcd.geomenon.com : adanc1962547 :
  3. aktar.asia@gmail.com : aktar :
  4. jaidmtarik@gmail.com : campus22 :
  5. emteeaz2017@gmail.com : emteeaz :
  6. ahamedfarhad0123@gmail.com : farhad :
  7. admin@ctgcampus.com : jaid :
  8. mdmasum4882@gmail.com : masum :
  9. rafiebc0@gmail.com : rafi21 :
  10. rashedulislam.nubd@gmail.com : rashed21 :
  11. mdsadikaziz64@gmail.com : sadikaziz :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৫৩ অপরাহ্ন
ব্রেকিংঃ
বেসরকারি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। রাত পোহালেই বদরখালী সমিতির নির্বাচন, ভোটের মাঠে উড়ছে টাকা এসএসসির প্রশ্নফাঁস নিয়ে মামলায় যা বলা হয়েছে পছন্দের সাবজেক্টে চান্স পেলেন ৫৫ বছর বয়সী বেলায়েত ১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান স্পিড ব্রেকার ও ফুটওভার ব্রিজের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদের মানববন্ধন খুলশীতে বাইক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  সহ ২জন গুরুতর আহত  এসএসসি পরীক্ষার সময় পেছালো এক ঘন্টা, শুরু হবে বেলা ১১টায় এশিয়া কাপঃ ভারতকে হারিয়ে পাকিস্তান নিল প্রতিশোধ চট্টগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় চবি শিক্ষকের মৃত্যু

আইআইইউসি চট্টগ্রাম বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৩ অনুষ্ঠিত

  • সময় শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩

বাংলাদেশ বিজ্ঞান একাডেমির উদ্যোগে BAS-FSIBL বিজ্ঞান অলিম্পিয়াড-২০২৩ এর বিভাগীয় বাছাইপর্ব ১৩ জানুয়ারি ২০২৩ শুক্রবার সারাদিনব্যাপী আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে চট্টগ্রাম বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৩ এর সূচনা হয়, অনুষ্ঠানের উদ্বোধন করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির।

উদ্বোধন অনুষ্ঠানের বক্তব্যে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজকে তোমরা এখানে নিজেদের যোগ্যতায় এই বিজ্ঞান অলিম্পিয়াডে অংশগ্রহণ করছো । আশা করি এই যোগ্যতাকে অক্ষুণ্ণ রেখে একদিন তোমরা বিশ্বের বিভিন্ন জায়গায় পৌছে নিজেদেরকে সাফল্যমন্ডিত করবে ও দেশের জন্য সুনাম অর্জন করবে।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৩ এর সমন্বয়ক এবং আইআইইউসি আইকিউএসি এর ডিরেক্টর প্রফেসর ড. এম দেলোয়ার হোসেন ও বিভিন্ন ফ্যাকাল্টির শিক্ষকবৃন্দ। ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট ও সাউথ জোনের হেড মোহাম্মদ কামাল উদ্দিন, নর্থ জোনের হেড মোহাম্মদ হাফিজুর রহমান।
এরপর চট্টগ্রাম বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২৩ এ অংশগ্রহণকারী শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করে। পরে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর কেন্দ্রীয় অডিটোরিয়ামে চট্টগ্রাম বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২৩ এর বাছাইকৃত শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরনী অনুষ্ঠান হয়। উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ইয়র্ক কলেজ অফ পেনসিলভানিয়ার ডিপার্টমেন্ট অফ ইলেকট্রিক্যাল এন্ড ইঞ্জিনিয়ারিং এর ডিরেক্টর প্রফেসর ড. কালা মিয়া।
সম্মানিত অতিথির বক্তব্যে তিনি বলেন, তোমরা যারা আজকে এই বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৩ এ অংশগ্রহণ করেছো তোমরা সবাই এদেশের ভবিষ্যৎ। আমি নিজেও বিজ্ঞানের একজন ছাত্র ছিলাম। জীবনে কখনোই আত্মতুষ্টিতে ভোগা যাবে না, জ্ঞান অর্জনের ক্ষুধাকে সবসময় বাঁচিয়ে রাখতে হবে। তাহলেই জীবনে সফলতা আসবে।
উক্ত সনদ বিতরনী অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৩ এর সমন্বয়ক এবং আইআইইউসি আইকিউএসি এর ডিরেক্টর প্রফেসর ড. এম দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর রেজিস্ট্রার এএফএম আক্তারুজ্জামান কায়সার, সাইন্স ফ্যাকাল্টির ভারপ্রাপ্ত ডীন প্রফেসর ড. মুনিরুল ইসলাম, টিএমডির চেয়ারম্যান প্রফেসর ড. মাহি উদ্দিন, সিএসই ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ড. একেএম মাসুম, ইইই ডিপার্টমেন্টের চেয়ারম্যান ড. সিকদার সানবিম চৌধুরী, সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মুহাম্মদ আবু ইউসুফ, ইটিই ডিপার্টমেন্টের এসোসিয়েট প্রফেসর ও চট্টগ্রাম বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৩ অর্গানাইজিং কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মোঃ জসিম উদ্দিন।
চট্টগ্রাম বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৩ মাধ্যমিক (নবম-দশম শ্রেণি ও সমমান) এবং উচ্চ মাধ্যমিক (একাদশ-দ্বাদশ শ্রেণি ও সমমান) এ দুই গ্রুপে অনুষ্ঠিত হয়।

বিজ্ঞান অলিম্পিয়াডে পদার্থবিজ্ঞান, রসায়নবিজ্ঞান, জীববিজ্ঞান ও গণিত থেকে সৃজনশীল প্রশ্নের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা যাচাই করা হয়। এই প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের সর্বমোট ১০৫ টি স্কুল-কলেজ থেকে মোট ৫৪৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে, তার মধ্যে ৭৫ টি স্কুল থেকে ৩৭০ জন এবং ৩০টি কলেজ থেকে ১৭৩ জন শিক্ষার্থী।

চট্টগ্রাম বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৩ থেকে মেধা অনুযায়ী ২৫ জন শিক্ষার্থী নির্বাচিত হয়েছে, যারা আগামী ১১ ফেব্রুয়ারি ২০২৩ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো ...

লিখুন এখানে

© All rights reserved © 2014 -22 Ctgcampus.com

Powered By Cynor Technology