1. abontu.ru95@gmail.com : abontu :
  2. adanbobadilla@bcd.geomenon.com : adanc1962547 :
  3. aktar.asia@gmail.com : aktar :
  4. jaidmtarik@gmail.com : campus22 :
  5. emteeaz2017@gmail.com : emteeaz :
  6. ahamedfarhad0123@gmail.com : farhad :
  7. admin@ctgcampus.com : jaid :
  8. mdmasum4882@gmail.com : masum :
  9. rafiebc0@gmail.com : rafi21 :
  10. rashedulislam.nubd@gmail.com : rashed21 :
  11. mdsadikaziz64@gmail.com : sadikaziz :
বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২, ০১:০২ পূর্বাহ্ন
ব্রেকিংঃ
বেসরকারি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। রাত পোহালেই বদরখালী সমিতির নির্বাচন, ভোটের মাঠে উড়ছে টাকা এসএসসির প্রশ্নফাঁস নিয়ে মামলায় যা বলা হয়েছে পছন্দের সাবজেক্টে চান্স পেলেন ৫৫ বছর বয়সী বেলায়েত ১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান স্পিড ব্রেকার ও ফুটওভার ব্রিজের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদের মানববন্ধন খুলশীতে বাইক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  সহ ২জন গুরুতর আহত  এসএসসি পরীক্ষার সময় পেছালো এক ঘন্টা, শুরু হবে বেলা ১১টায় এশিয়া কাপঃ ভারতকে হারিয়ে পাকিস্তান নিল প্রতিশোধ চট্টগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় চবি শিক্ষকের মৃত্যু

১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান

  • সময় বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

মো: সাদিক আজিজ

চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) ৫ম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী রোববার। চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরায় বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যম্পাসে অনুষ্ঠিত হবে এ সমাবর্তন। আর দিনটি উপলক্ষে চলছে বিশ্ববিদ্যালয়টির উৎসবমুখর আয়োজন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, এই সমবর্তনে বিশ্ববিদ্যালয়টির ২০১৬ সালের বসন্ত সেমিস্টার থেকে ২০২০ সালের শরৎ সেমিস্টার পর্যন্ত প্রায় ১৫ হাজার ৩৬১ জন গ্র্যাজুয়েটকে ডিগ্রী প্রদান করা হবে। এতে প্রায় ২ হাজার ১৪০ জন গ্র্যাজুয়েট সরাসরি সমাবর্তনে অংশ নিয়ে সনদ গ্রহণ করবেন। যার মধ্যে ২৯ জন উপাচার্য গোল্ড মেডেল ও ১৩৭ জনকে উপ-উপাচার্য গোল্ড মেডেলের জন্য নির্বাচিত হয়েছেন।

আইআইইউসির ৫ম সমাবর্তনে রাষ্ট্রপতি মো.আব্দুল হামিদের প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ড. বিশ্বজিত চন্দ, সমাবর্তন বক্তৃতা প্রদান করবেন বিশিষ্ট প্রকৌশলী ও পরিবেশ বিশেষজ্ঞ, ইমেরিটাস অধ্যাপক ও ব্রাক বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড.আইনুন নিশাত।বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন আইআইইউসি বোর্ড অব ট্রাষ্টিজের চেয়ারম্যান অধ্যাপক ড.আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দীন নদভী এমপি।

সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল আজিম আরিফ বলেন, ১৯৯৫ সালের ১১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়। বিগত ২৬ বছরে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আইআইইউসি অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃতি পেয়েছে। নৈতিক ও আধুনিক শিক্ষা প্রদান করে দক্ষ মানবসম্পদে পরিণত করতে আইআইইউসি কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বর্তমানে আইআইইউসি অভিভাবকদের ভরসার জায়গা হিসেবে তৈরি হয়েছে। তাই এখানে শিক্ষার্থী ভর্তির সংখ্যা বাড়ছে। ২০২১ সালের ৮ মার্চে ট্রাষ্টিজ বোর্ড পুনর্গঠনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় আরও এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আগামী ১১ সেপ্টেম্বর আমাদের ৫ম সমবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই সমবর্তন উপলক্ষ্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সাজসজ্জা ও সড়ক সংস্কারের কাজ হয়েছে। তাছাড়া নেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মাসরুরুল মাওলা, ট্রেজারার ড. মোহাম্মদ হুমায়ুন কবির, রেজিষ্ট্রার এ.এফ.এম. আকতারুজ্জামান কায়সার , বোর্ড অব ট্রাষ্টিজের সদস্য খালেদ মাহমুদ, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রাশিদ আহমেদ চৌধুরী, ডিপার্টমেন্ট অব ইংলিশ ল্যাঙ্গুয়েজ এন্ড লিটরেচারের সভাপতি মোহাম্মদ সরওয়ার আলমসহ প্রমুখ।

প্রসঙ্গত, চট্টগ্রাম শহর থেকে ২২ কিলোমিটার দূরে সীতাকুণ্ড উপজেলার কুমিরায় পাহাড় ও সাগরের কোল ঘেষে প্রায় ৫০ একর সবুজ ক্যাম্পাস নিয়ে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়। ২টি বিভাগ ও ৪৮ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করা এই বিশ্ববিদ্যালয়ে এখন ১২ হাজার ছাত্রছাত্রী এবং ৪২৫ জন শিক্ষক- শিক্ষিকা রয়েছেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো ...

লিখুন এখানে

© All rights reserved © 2014 -22 Ctgcampus.com

Powered By Cynor Technology