1. abontu.ru95@gmail.com : abontu :
  2. adanbobadilla@bcd.geomenon.com : adanc1962547 :
  3. aktar.asia@gmail.com : aktar :
  4. jaidmtarik@gmail.com : campus22 :
  5. emteeaz2017@gmail.com : emteeaz :
  6. ahamedfarhad0123@gmail.com : farhad :
  7. admin@ctgcampus.com : jaid :
  8. mdmasum4882@gmail.com : masum :
  9. rafiebc0@gmail.com : rafi21 :
  10. rashedulislam.nubd@gmail.com : rashed21 :
  11. mdsadikaziz64@gmail.com : sadikaziz :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিংঃ
বেসরকারি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। রাত পোহালেই বদরখালী সমিতির নির্বাচন, ভোটের মাঠে উড়ছে টাকা এসএসসির প্রশ্নফাঁস নিয়ে মামলায় যা বলা হয়েছে পছন্দের সাবজেক্টে চান্স পেলেন ৫৫ বছর বয়সী বেলায়েত ১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান স্পিড ব্রেকার ও ফুটওভার ব্রিজের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদের মানববন্ধন খুলশীতে বাইক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  সহ ২জন গুরুতর আহত  এসএসসি পরীক্ষার সময় পেছালো এক ঘন্টা, শুরু হবে বেলা ১১টায় এশিয়া কাপঃ ভারতকে হারিয়ে পাকিস্তান নিল প্রতিশোধ চট্টগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় চবি শিক্ষকের মৃত্যু

ইউনিভার্সিটি অব ওয়াশিংটন এর সাথে আইআইইউসি সমঝোতা স্মারক স্বাক্ষর

  • সময় রবিবার, ১৪ আগস্ট, ২০২২

মো: সাদিক আজিজ,

১৩ই অগাস্ট ,২০২২ ইং ইউনিভার্সিটি অব ওয়াশিংটন এর সাথে আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সমঝোতা স্মারক স্বাক্ষর এবং নাসা ম্যাজিক সাইন্স বাস প্রজেক্ট ,ইউনিভার্সিটি অফ ওয়াশিংটনে ভর্তির প্রক্রিয়া এবং বাংলাদেশের জন্য জলবায়ু-সহনশীল, জ্বালানি-সাশ্রয়ী এবং ডিকার্বনাইজড চাল উৎপাদন ব্যবস্থা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।


উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইআইইউসির বোর্ড অফ ট্রাষ্টি এর সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ডঃ আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভী এম পি, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর উপাচার্য প্রফেসর মোহাম্মদ আনোয়ারুল আজীম আরিফ, বিশেষ অতিথি ছিলেন ডক্টর ফয়সাল হোসাইন,(ইউনিভার্সিটি অফ ওয়াশিংটন (ইউ এস এ)। ট্রেজারার প্রফেসর ডঃ হুমায়ুন কবির, রেজিস্ট্রার এ এফ এম আক্তারুজ্জামান কাইসার, IQAC এর সম্মানিত পরিচালক প্রফেসর ডক্টর মোঃ দেলোয়ার হোসাইন এবং বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগীয় প্রধান সহ আরো অনেক বিশ্ববিদ্যালের সম্মানিত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

সকাল ১১ টায় পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় ।

অনুষ্ঠানের সভাপতি এবং সম্মানিত উপাচার্য প্রফেসর মোহাম্মদ আনোয়ারুল আজীম আরিফ স্যার তার বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করেন। তিনি আরো বলেন, ”অধ্যাপক ফয়সাল হোসেনের এই আন্তরিকতা আই আই ইউ সিয়ান দের জন্যে ইউনিভার্সিটি অফ ওয়াশিংটন এর নতুন দার উন্মোচন করে দিবেন।”


অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক, আই আই ইউ সি ডাটা সায়েন্স এন্ড রিসার্চ গ্রুপের প্রতিষ্ঠাতা প্রধান এবং আই আই ইউ সি কলাবোরেশন এন্ড প্লেসমেন্ট এর সম্মানিত পরিচালক ড. শহিদুল ইসলাম খান নাঈম।

অনুষ্ঠানের সম্মানিত অতিথি ও সেমিনারের বক্তা প্রফেসর ডক্টর ফয়সাল হোসাইন তার আলোচনায় উল্লেখ করে বলেন :“Rice Product In Bangladesh” এর উপর প্রেজেন্টেশন স্লাইড উপস্থাপন করেন। উপস্থাপনায় তিনি মূলত কিভাবে আমরা টেকনোলজি , রাইস টেকনোলজি , ইনফরমেশন সিস্টেমকে একীভূত করে কৃষকদের সহায়তার মাধ্যমে আমাদের চাল উৎপাদনকে সম্পূর্ণ কার্যকর করতে পারি।এছাড়াও তিনি ইউনিভার্সিটি অফ ওয়াশিংটনে উচ্চশিক্ষা ,ম্যাজিক বাস ও মার্স রোভার নিয়েও আলোচনা করেন।


অর্গানাইজিং কমিটি কনভেনার মাহি উদ্দিন স্যার ,আই কিউ এ সি (IQAC) এডিশনাল ডিরেক্টর সানাউল করিম স্যার এবং অফ এস ই(FSE) এর সম্মানিত ডিন আক্তার সায়েদ স্যার ও আই আই ইউ সি কলাবোরেশন এন্ড প্লেসমেন্ট এর সম্মানিত পরিচালক ড. শহিদুল ইসলাম খান নাঈম স্যার নিজ নিজ বক্তব্য প্রদান করে ।

আই কিউ এ সি (IQAC) কর্তৃক আয়োজিত এবং আই আই ইউ সি ডাটা সাইন্স রিসার্চ গ্রুপ ও আই ই ই ই(IEEE) আই আই ইউ সি ব্রাঞ্চ এর টেকনিক্যাল সাপোর্টে অনুষ্ঠিত ইউনিভার্সিটি অফ ওয়াশিংটন ,(ইউ এস এ) এবং আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর সম্পাদনের মাধ্যমে অনুষ্ঠানের ইতি হয়। এতে আইআইইউসির শতশত শিক্ষার্থীর ইউনিভার্সিটি অফ ওয়াশিংটন এ উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ তৈরি হয়। আয়োজনে আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ের ৮০০ এর অধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো ...

লিখুন এখানে

© All rights reserved © 2014 -22 Ctgcampus.com

Powered By Cynor Technology