1. abontu.ru95@gmail.com : abontu :
  2. adanbobadilla@bcd.geomenon.com : adanc1962547 :
  3. aktar.asia@gmail.com : aktar :
  4. jaidmtarik@gmail.com : campus22 :
  5. emteeaz2017@gmail.com : emteeaz :
  6. ahamedfarhad0123@gmail.com : farhad :
  7. admin@ctgcampus.com : jaid :
  8. mdmasum4882@gmail.com : masum :
  9. rafiebc0@gmail.com : rafi21 :
  10. rashedulislam.nubd@gmail.com : rashed21 :
  11. mdsadikaziz64@gmail.com : sadikaziz :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন
ব্রেকিংঃ
বেসরকারি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। রাত পোহালেই বদরখালী সমিতির নির্বাচন, ভোটের মাঠে উড়ছে টাকা এসএসসির প্রশ্নফাঁস নিয়ে মামলায় যা বলা হয়েছে পছন্দের সাবজেক্টে চান্স পেলেন ৫৫ বছর বয়সী বেলায়েত ১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান স্পিড ব্রেকার ও ফুটওভার ব্রিজের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদের মানববন্ধন খুলশীতে বাইক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  সহ ২জন গুরুতর আহত  এসএসসি পরীক্ষার সময় পেছালো এক ঘন্টা, শুরু হবে বেলা ১১টায় এশিয়া কাপঃ ভারতকে হারিয়ে পাকিস্তান নিল প্রতিশোধ চট্টগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় চবি শিক্ষকের মৃত্যু

শিক্ষা খাতে আমরা যুক্তরাষ্ট্রের কাছাকাছি আছি : শিক্ষামন্ত্রী

  • সময় রবিবার, ৩১ জুলাই, ২০২২

দেশে বিদ্যুতের সক্ষমতা যদি না থাকত, তবে অনেক আগেই দেশ শ্রীলঙ্কা হয়ে যেত। বিদ্যুৎ নিয়ে একটি মহল বিভ্রান্তি ছড়াচ্ছে। যারা চায় বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাক, মানুষ না খেয়ে থাকুক, দেশের মানুষ শান্তিতে না থাকুক, দেশে পদ্মা সেতু হোক, তারা বিদ্যুৎ নিয়ে সাম্প্রতিক সময়ে নানা বিভ্রান্তি ছড়াচ্ছে।

রোববার (৩১ জুলাই) বিকেলে কুমিল্লার চান্দিনায় ডা. ফিরোজা বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের উচ্চমাধ্যমিক শাখায় পাঠদান কার্যক্রম ও অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, এসব ষড়যন্ত্রকারীর কথায় বিভ্রান্ত হবেন না। এরা তো তারাই, যারা পঁচাত্তরে জাতির জনককে হত্যা করেছে। এরা তারাই, যারা ২০০৪ গ্রেনেড হামলা করেছে। এরা তারাই, যারা পেট্রলবোমা মেরে মানুষ হত্যা করতে পারে। এদের প্রতিহত করতে হবে। এদের চিনে রাখুন।

দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশের শিক্ষাব্যবস্থার ব্যাপক উন্নতি হয়েছে। শিক্ষা খাতে ব্রাজিলসহ উত্তর আমেরিকার দেশগুলো থেকে অনেক এগিয়ে এবং যুক্তরাষ্ট্রের কাছাকাছি আছি। জাতির জনক বঙ্গবন্ধু বলেছিলেন, শিক্ষায় বিনিয়োগ সবচেয়ে বড় বিনিয়োগ। তাই শিক্ষায় সবাইকে বিনিয়োগ করতে হবে।

প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা পোষণ করে শিক্ষামন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশের নির্মাতা মাননীয় প্রধানমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের কাছে বিশেষভাবে কৃতজ্ঞতা পোষণ করছি। কারণ, আজকের ডিজিটাল বাংলাদেশ না হলে শিক্ষার এত উন্নতি হতো না। করোনার কঠিন সময়ে ডিজিটাল প্ল্যাটফর্ম থাকায় ঘরে বসেই পড়াশোনা চালিয়ে যেতে পেরেছে শিক্ষার্থীরা।

তিনি আরও বলেন, করোনার কারণে শিক্ষায় যে ঘাটতি হয়েছে, তা পূরণে পরিপূর্ণ পরিকল্পনা করা হয়েছে। এ বিষয়ে বিশেষভাবে গবেষণা করে ঘাটতিগুলো নিরূপণ করা হয়েছে। সে অনুযায়ী পরিকল্পনা করে সে ঘাটতি পূরণ করা হবে।

অনুষ্ঠানে কুমিল্লা-৭ চান্দিনা আসনের সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্তের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়েজ ইকবাল, থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কানিজ আফরোজ, সাবেক মেয়র মফিজুল ইসলাম।

আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জিএস সুমন, সাধারণ সম্পাদক লিটন সরকার, কৃষক লীগ নেতা শাহ সেলিম প্রধান, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি মো. মহিউদ্দিন, বিভিন্ন রাজনৈতিক নেতারা ও প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো ...

লিখুন এখানে

© All rights reserved © 2014 -22 Ctgcampus.com

Powered By Cynor Technology