1. abontu.ru95@gmail.com : abontu :
  2. adanbobadilla@bcd.geomenon.com : adanc1962547 :
  3. aktar.asia@gmail.com : aktar :
  4. jaidmtarik@gmail.com : campus22 :
  5. emteeaz2017@gmail.com : emteeaz :
  6. ahamedfarhad0123@gmail.com : farhad :
  7. admin@ctgcampus.com : jaid :
  8. mdmasum4882@gmail.com : masum :
  9. rafiebc0@gmail.com : rafi21 :
  10. rashedulislam.nubd@gmail.com : rashed21 :
  11. mdsadikaziz64@gmail.com : sadikaziz :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৩:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিংঃ
বেসরকারি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। রাত পোহালেই বদরখালী সমিতির নির্বাচন, ভোটের মাঠে উড়ছে টাকা এসএসসির প্রশ্নফাঁস নিয়ে মামলায় যা বলা হয়েছে পছন্দের সাবজেক্টে চান্স পেলেন ৫৫ বছর বয়সী বেলায়েত ১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান স্পিড ব্রেকার ও ফুটওভার ব্রিজের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদের মানববন্ধন খুলশীতে বাইক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  সহ ২জন গুরুতর আহত  এসএসসি পরীক্ষার সময় পেছালো এক ঘন্টা, শুরু হবে বেলা ১১টায় এশিয়া কাপঃ ভারতকে হারিয়ে পাকিস্তান নিল প্রতিশোধ চট্টগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় চবি শিক্ষকের মৃত্যু

১৯দিন ব্যাপি চুনতি সিরাত মাহফিল শুরু ৮ অক্টোবর

  • সময় শনিবার, ২৩ জুলাই, ২০২২

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতির ঐতিহাসিক ১৯ দিনব্যাপী আন্তর্জাতিক সীরতুন্নবী (স:) মাহফিল আগামী ৮ অক্টোবর থেকে শুরু হবে।

এ উপলক্ষে শনিবার সকাল ১০টা থেকে দিনব্যাপী সীরত ময়দান সংলগ্ন দুটি হল রুমে পবিত্র আল-কোরআন ও নাতে রসূল (স.) পরিবেশনের জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বাছাই সম্পন্ন হয়েছে। এতে কোরআনের হাফেজসহ বিভিন্নপর্যায়ের প্রায় ৩০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের মধ্যে একজন দৃষ্টিপ্রতিবন্ধী অপর এক নার্সারী শিক্ষার্থী কন্যা শিশুও রয়েছে।

বাছাই কার্যক্রমের সার্বিক ব্যবস্থায় ও তত্ত্বাবধানে ছিলেন শাহ ছাহেব কেবলার দৌহিত্র শাহজাদা আবদুল মালেক মুহাম্মদ ইবনে দিনার নাজাত, শাহ সাহেব কেবলার দৌহিত্র পীরজাদা তৈয়বুল হক বেদার, মাওলানা আবদুল মান্নান, সায়েদ উদ্দীন মুহাম্মদ তারেক, হাফিজুর রহমান ছিদ্দিকী, মাওলানা জিয়াউল করিম ও সাঈদুল হাসান মাসুক, মাওলানা রবিউল্লাহ, মাওলানা কামাল উদ্দিন, রাজনীতিবিদ আকতার হোসাইন চৌধুরী ও সোলতান মুহাম্মদ রাফি।

জানা যায় মাহফিলে আল-কুরআন ও নাতে রসূল পরিবেশনে ইচ্ছুকদের বাছাই করতে পৃথক দুটি বিচারিক কমিটি গঠন করা হয়। আল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের বাছাইয়ে বিচারিক কমিটিতে রয়েছেন চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার শিক্ষক ক্বারী মুহাম্মদ রবিউল্লাহসহ ৪ জন।

নাতে রসূল প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের বাছাইয়ে বিচারিক কমিটিতে রয়েছেন চট্টগ্রাম বায়তুশ শরফ আদর্শ মাদ্রাসার সাবেক শিক্ষক মাওলানা সাইয়েদ নূরসহ ৪জন। বাছাইয়ে যাদের মনোনীত করা হবে, শুধু তারাই ১৯দিন ব্যাপী সীরতুন্নবী (স:) মাহফিলে আল-কুরআন থেকে পাঠ ও নাতে রসূল পরিবেশন করবেন।

উল্লেখ্য: ১৯৭২ ইং সনে সীরতুন্নবী (সা:) মাহফিলের যাত্রা শুরু করেন চুনতির আলহাজ্ব শাহ মাওলানা হাফেজ আহমদ শাহ্ সাহেব । তখন থেকে এ মাহফিল প্রতি রবিউল আউয়াল মাসের ১১ তারিখ শুরু করা হয়। ১৯দিনব্যাপী এ মাহফিলে দেশের বিভিন্ন এলাকার প্রখ্যাত আলেমগণ বক্তব্য রাখেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো ...

লিখুন এখানে

© All rights reserved © 2014 -22 Ctgcampus.com

Powered By Cynor Technology