1. abontu.ru95@gmail.com : abontu :
  2. adanbobadilla@bcd.geomenon.com : adanc1962547 :
  3. aktar.asia@gmail.com : aktar :
  4. jaidmtarik@gmail.com : campus22 :
  5. emteeaz2017@gmail.com : emteeaz :
  6. ahamedfarhad0123@gmail.com : farhad :
  7. admin@ctgcampus.com : jaid :
  8. mdmasum4882@gmail.com : masum :
  9. rafiebc0@gmail.com : rafi21 :
  10. rashedulislam.nubd@gmail.com : rashed21 :
  11. mdsadikaziz64@gmail.com : sadikaziz :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন
ব্রেকিংঃ
বেসরকারি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। রাত পোহালেই বদরখালী সমিতির নির্বাচন, ভোটের মাঠে উড়ছে টাকা এসএসসির প্রশ্নফাঁস নিয়ে মামলায় যা বলা হয়েছে পছন্দের সাবজেক্টে চান্স পেলেন ৫৫ বছর বয়সী বেলায়েত ১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান স্পিড ব্রেকার ও ফুটওভার ব্রিজের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদের মানববন্ধন খুলশীতে বাইক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  সহ ২জন গুরুতর আহত  এসএসসি পরীক্ষার সময় পেছালো এক ঘন্টা, শুরু হবে বেলা ১১টায় এশিয়া কাপঃ ভারতকে হারিয়ে পাকিস্তান নিল প্রতিশোধ চট্টগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় চবি শিক্ষকের মৃত্যু

ডেন্টালে ভর্তি পরিক্ষায় দেশ সেরা নাসরিন সুলতানা ইভা

  • সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

ব্যাচেলর আব ডেন্টাল সার্জনস (বিডিএস) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় সারা দেশে সর্বোচ্চ নন্বর পেয়েছেন নাসরিন সুলতানা ইভা। তিনি লিখিত পরীক্ষায় ৯৪ দশমিক ২৫ নম্বর পেয়েছেন। ইভা ঢাকা মেডিকেল কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন। তিনি প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ কলেজ থেকে এইচ এসসি পাশ করেছেন।

রবিবার (২৪ এপ্রিল) মহাখালীতে বিএমডিসির সভাপতি মাহমুদ হাসান ফলাফল প্রকাশ করে এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘বিডিএসে এবার মোট ৩৯ হাজার ৩৯৫ জন পাস করেছে, শতাংশে যা ৫৯ দশমিক ৭৭। এদের মধ্যে ১৩ হাজার ৭৪৯ ছেলে ও ২৫ হাজার ৬৪৬ মেয়ে উত্তীর্ণ হয়েছেন। তবে সরকারি ডেন্টালে ২৮৮ মেয়ে ও ২৫৭ ছেলে ভর্তির সুযোগ পাবেন।’

এর আগে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন সুমাইয়া মোসলেম মিম নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। তিনি খুলনা মেডিকেল কলেজে পরীক্ষা দিয়েছেন বলে জানা গেছে।

সুমাইয়া মোসলেম মিমের মোট প্রাপ্ত নম্বর ২৯২.৫। আর ভর্তি পরীক্ষায় ১০০-এর মধ্যে পেয়েছেন ৯২.৫। তার পিতা মুসলেম উদ্দিন সরদার একজন সরকারি চাকরিজীবী। খাদিজা খাতুনও একজন সরকারি চাকরিজীবী। তার জন্ম ২০০৪ সালের ১১ অক্টোবর।

তিনি খুলনার ডুমুরিয়া গার্লস স্কুল থেকে ২০১৯ সালে এসএসসি এবং সরকারি এম এম সিটি কলেজ থেকে ২০২১ সালে এইচএসসি সম্পন্ন করেন।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সারা দেশের ১২টি পরীক্ষা কেন্দ্রের ২৬টি ভেন্যুতে ডেন্টালের ভর্তি পরীক্ষা হয়। সরকারি ৫৪৫টি আসনের বিপরীতে এবার ৬৫ হাজার ৯০৭ জন আবেদন করেন।

১২টি বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে আসন রয়েছে ১ হাজার ৪০৫টি। উত্তীর্ণরা এসব আসনে ভর্তির সুযোগ পাবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো ...

লিখুন এখানে

© All rights reserved © 2014 -22 Ctgcampus.com

Powered By Cynor Technology