1. abontu.ru95@gmail.com : abontu :
  2. adanbobadilla@bcd.geomenon.com : adanc1962547 :
  3. aktar.asia@gmail.com : aktar :
  4. jaidmtarik@gmail.com : campus22 :
  5. emteeaz2017@gmail.com : emteeaz :
  6. ahamedfarhad0123@gmail.com : farhad :
  7. admin@ctgcampus.com : jaid :
  8. mdmasum4882@gmail.com : masum :
  9. rafiebc0@gmail.com : rafi21 :
  10. rashedulislam.nubd@gmail.com : rashed21 :
  11. mdsadikaziz64@gmail.com : sadikaziz :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:২৩ পূর্বাহ্ন
ব্রেকিংঃ
বেসরকারি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। রাত পোহালেই বদরখালী সমিতির নির্বাচন, ভোটের মাঠে উড়ছে টাকা এসএসসির প্রশ্নফাঁস নিয়ে মামলায় যা বলা হয়েছে পছন্দের সাবজেক্টে চান্স পেলেন ৫৫ বছর বয়সী বেলায়েত ১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান স্পিড ব্রেকার ও ফুটওভার ব্রিজের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদের মানববন্ধন খুলশীতে বাইক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  সহ ২জন গুরুতর আহত  এসএসসি পরীক্ষার সময় পেছালো এক ঘন্টা, শুরু হবে বেলা ১১টায় এশিয়া কাপঃ ভারতকে হারিয়ে পাকিস্তান নিল প্রতিশোধ চট্টগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় চবি শিক্ষকের মৃত্যু

নগরীর ১০ সরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু

  • সময় শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১

সারাদেশের ন্যায় বন্দর নগরীর ১০টি সরকারি মাধ্যমিক ও বেসরকারি বিদ্যালয়ে আজ বৃহস্পতিবার থেকে ভর্তির আবেদন শুরু হচ্ছে। নগরীর এই ১০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ৩ হাজার ৬৬০টি শূন্য আসনের বিপরীতে আবেদন গ্রহণ করা হবে। ১১০ টাকা ভর্তির আবেদন ফি দিয়ে অনলাইনের (https://gsa.teletalk.com.bd) এই ঠিকানার মাধ্যমে আজ ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টা থেকে ৮ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে। আবেদন শেষে সরকারি বিদ্যালয়ে ১৫ ডিসেম্বর এবং বেসরকারি বিদ্যালয়ে ১৯ ডিসেম্বর লটারি সম্পন্ন হবে। ইতোমধ্যে সরকারি ও বেসরকারি বিদ্যালয়ের ভর্তির নিয়ম ও আবেদন প্রক্রিয়া তুলে ধরে আলাদা আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

জানতে চাইলে চট্টগ্রাম অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহমুদ উল্লাহ মারুফ জানান, সারাদেশের ন্যায় চট্টগ্রামের সরকারি বেসরকারি বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু হচ্ছে। নগরীর ১০ সরকারি বিদ্যালয়ে পঞ্চম থেকে নবম শ্রেণি পর্যন্ত তিন হাজার ৬৬০টি শূন্য আসন রয়েছে। শিক্ষার্থীরা প্রতিটি আবেদনে সর্বোচ্চ পাঁচটি বিদ্য্যালয় পছন্দের ক্রমানুসারে নির্বাচন করতে পারবে। ডাবল শিফটের প্রতিষ্ঠানের ক্ষেত্রে উভয় শিফট পছন্দ করলে দু’টি পছন্দক্রম সম্পন্ন হয়েছে বলে বিবেচিত হবে।

কোন বিদ্যালয়ে কত আসন :

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে পঞ্চম শ্রেণিতে ৩১৭টি, অষ্টম শ্রেণিতে ১৮ এবং নবম শ্রেণির প্রাতঃ ও দিবা শাখা মিলে ১৮০টি আসন খালি রয়েছে। ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে ৩০৯টি ও নবম শ্রেণিতে ১৫৯টি আসন শূন্য রয়েছে। গভর্নমেন্ট মুসলিম হাই স্কুলের পঞ্চম শ্রেণিতে ১৫৭টি, ষষ্ঠ শ্রেণিতে ১৬০ এবং নবম শ্রেণিতে ১৫৯টি শূন্য আসন রয়েছে। নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে ১৫৯টি, ষষ্ঠ শ্রেণিতে ১৬০টি, অষ্টম শ্রেণিতে ৯০টি এবং নবম শ্রেণিতে ১২৫টি আসন রয়েছে। চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে ৩১৯টি, সপ্তম শ্রেণিতে ১০টি, অষ্টম শ্রেণিতে ২০টি, নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের জন্য ৪০টি আসন রয়েছে। চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে ১৫৮টি, ষষ্ঠ শ্রেণিতে ১৬০টি এবং নবম শ্রেণিতে ২০টি আসন রয়েছে।

একইভাবে, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের (বালক) পঞ্চম শ্রেণিতে ৭৯ ও বালিকা ৭৯, ষষ্ঠ শ্রেণিতে বালক ৬৯ ও বালিকা ৭০, অষ্টম শ্রেণিতে বালক ৩০টি ও বালিকা ৩০টি এবং নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে বালক বালিকা মিলে ৬০টি ও ব্যবসায় শিক্ষা বিভাগে বালক-বালিকা মিলে ৮০টি আসন খালি রয়েছে। সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫ম শ্রেণিতে ১৫৯টি আসন শূন্য রয়েছে এবং অন্য কোন শ্রেণিতে আসন খালি নেই। হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয়ে ১৫৯টি, ষষ্ঠ শ্রেণিতে ২০টি এবং নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে ২০টি আসন খালি রয়েছে। চট্টগ্রাম সরকারি মডেল স্কুল এন্ড কলেজের পঞ্চম শ্রেণিতে ১৫টি, ষষ্ঠ শ্রেণিতে ৩১টি ও নবম শ্রেণির ব্যবসায় শিক্ষা শাখায় ৩৯টি আসন রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো ...

লিখুন এখানে

© All rights reserved © 2014 -22 Ctgcampus.com

Powered By Cynor Technology