1. abontu.ru95@gmail.com : abontu :
  2. adanbobadilla@bcd.geomenon.com : adanc1962547 :
  3. aktar.asia@gmail.com : aktar :
  4. jaidmtarik@gmail.com : campus22 :
  5. emteeaz2017@gmail.com : emteeaz :
  6. ahamedfarhad0123@gmail.com : farhad :
  7. admin@ctgcampus.com : jaid :
  8. mdmasum4882@gmail.com : masum :
  9. rafiebc0@gmail.com : rafi21 :
  10. rashedulislam.nubd@gmail.com : rashed21 :
  11. mdsadikaziz64@gmail.com : sadikaziz :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন
ব্রেকিংঃ
বেসরকারি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। রাত পোহালেই বদরখালী সমিতির নির্বাচন, ভোটের মাঠে উড়ছে টাকা এসএসসির প্রশ্নফাঁস নিয়ে মামলায় যা বলা হয়েছে পছন্দের সাবজেক্টে চান্স পেলেন ৫৫ বছর বয়সী বেলায়েত ১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান স্পিড ব্রেকার ও ফুটওভার ব্রিজের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদের মানববন্ধন খুলশীতে বাইক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  সহ ২জন গুরুতর আহত  এসএসসি পরীক্ষার সময় পেছালো এক ঘন্টা, শুরু হবে বেলা ১১টায় এশিয়া কাপঃ ভারতকে হারিয়ে পাকিস্তান নিল প্রতিশোধ চট্টগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় চবি শিক্ষকের মৃত্যু

বিএসপিইউএ এর ওয়েবিনার প্রস্তাবনা: “কিভাবে হাই ইমপ্যাক্ট গবেষণা প্রকাশনা প্রকাশ করা যায়?”

  • সময় শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

বিএসপিইউএ এর ওয়েবিনার
“কিভাবে হাই ইমপ্যাক্ট গবেষণা প্রকাশনা প্রকাশ করা যায়: কিছু প্রস্তাবনা”

 

বাংলাদেশ সোসাইটি ফর প্রাইভেট ইউনিভার্সিটি একাডেমিকস (বিএসপিইউএ) আয়োজিত “কিভাবে হাই ইমপ্যাক্ট গবেষণা প্রকাশনা প্রকাশ করা যায়: কিছু প্রস্তাবনা” বিষয়ে একটি ওয়েবিনার সফলভাবে শেষ হয়েছে। অক্টোবর ২১, ২০২১ তারিখে সন্ধ্যা ৭:৩০ এ ফেসবুক লাইভে অনুষ্ঠিত হয়। প্রফেসর ড: মো: মামুন হাবিব, ভিজিটিং সায়েন্টিস্ট, ইউনিভার্সিটি অফ টেক্সাস আর্লিংটন (ইউটিএ), ইউএসএ; স্কুল অব বিজনেস অ্যান্ড এন্টারপ্রেনারশিপ, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইউবি) এবং বিএসপিইউএ এর ভাইস প্রেসিডেন্ট (রিসার্চ অ্যান্ড ইনোভেশন) এই ওয়েবিনারের ফেসিলিয়েটর ছিলেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর সম্মানিত সদস্য এবং বিএসপিইউএ সম্মানিত উপদেষ্টা প্রফেসর ড: সাজ্জাদ হোসেন এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন। ওয়েবিনার সেশনের সভাপতিত্ব করেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) সিএসই বিভাগের সভাপতি এবং বিএসপিইউএ এর ভাইস প্রেসিডেন্ট (একাডেমিক) প্রফেসর ড: সৈয়দ আক্তার হোসেন। বিএসপিইউএ এর সভাপতি প্রফেসর অধ্যাপক ড: ফরিদ এ সোবহানী, বিএসপিইউএ এর সদস্যরা-সহ প্রায় ১৩০ জন শিক্ষক এবং দেশ -বিদেশের গবেষকরা উপস্থিত ছিলেন। ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ স্কলারস, বাংলাদেশ এর সহকারী অধ্যাপক (এইচআরএম) সালেহ মো: আরমান ওয়েবিনারটি হোস্ট করেন।

 

 

 

বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষদের জন্য একটি অরাজনৈতিক, অলাভজনক এবং স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর প্রাইভেট ইউনিভার্সিটি একাডেমিকস (বিএসপিইউএ) শিক্ষকতা, শিক্ষা এবং গবেষণায় শিক্ষকদের নিয়মিত উচ্চতর প্রশিক্ষণ প্রদানের পরিকল্পনা করছে। তারই অংশ হিসেবে “কিভাবে হাই ইমপ্যাক্ট গবেষণা প্রকাশনা প্রকাশ করা যায়: কিছু প্রস্তাবনা” শিরোনামে একটি ওয়েবিনারের আয়োজন করা হয়। এই কর্মশালায় বিভিন্ন ধরনের গবেষণামূলক প্রকাশনা, কিভাবে অনুসন্ধান চালাতে হয়, পর্যালোচনা ও প্রকাশনার প্রক্রিয়া কি, কিভাবে পাণ্ডুলিপি প্রস্তুত করতে হয়, কিভাবে পর্যালোচকের মন্তব্যকে সাড়া দিতে হয়, কিভাবে একটি সংশোধিত পাণ্ডুলিপি প্রস্তুত করতে হয় এবং এটি দিয়ে কী করতে হয় তা বিধৃত করা হয়। উপরন্তু, এটি বিভিন্ন বিষয়কে চিত্রিত করেছে যা একাডেমিক লেখার জন্য খুবই প্রাসঙ্গিক। গবেষকগণ কীভাবে মানসম্মত লেখা নিশ্চিত করতে পারেন, আন্তর্জাতিক জার্নাল প্রকাশ করতে পারেন সে সকল বিষয়ে টিপস এবং কৌশল তুলে ধরা হয়। এই কর্মশালাটি ছিল ইন্টারেক্টিভ এবং অংশগ্রহণকারীদের সুবিধা অনুযায়ী।

বিএসপিইউএ নিয়মিতভাবে শিক্ষকতা, শেখা এবং গবেষণায় অনুষদ উন্নয়ন কর্মসূচির (এফডিপি) আয়োজন করে যাবে। এই ধরণের ওয়েবিনার শিক্ষাবিদ, গবেষক এবং অনুশীলনকারীদের জ্ঞান, ফলাফল এবং অত্যাধুনিক উন্নয়ন ভাগ করে নেওয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো ...

লিখুন এখানে

© All rights reserved © 2014 -22 Ctgcampus.com

Powered By Cynor Technology