1. abontu.ru95@gmail.com : abontu :
  2. adanbobadilla@bcd.geomenon.com : adanc1962547 :
  3. aktar.asia@gmail.com : aktar :
  4. jaidmtarik@gmail.com : campus22 :
  5. emteeaz2017@gmail.com : emteeaz :
  6. ahamedfarhad0123@gmail.com : farhad :
  7. admin@ctgcampus.com : jaid :
  8. mdmasum4882@gmail.com : masum :
  9. rafiebc0@gmail.com : rafi21 :
  10. rashedulislam.nubd@gmail.com : rashed21 :
  11. mdsadikaziz64@gmail.com : sadikaziz :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন
ব্রেকিংঃ
বেসরকারি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। রাত পোহালেই বদরখালী সমিতির নির্বাচন, ভোটের মাঠে উড়ছে টাকা এসএসসির প্রশ্নফাঁস নিয়ে মামলায় যা বলা হয়েছে পছন্দের সাবজেক্টে চান্স পেলেন ৫৫ বছর বয়সী বেলায়েত ১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান স্পিড ব্রেকার ও ফুটওভার ব্রিজের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদের মানববন্ধন খুলশীতে বাইক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  সহ ২জন গুরুতর আহত  এসএসসি পরীক্ষার সময় পেছালো এক ঘন্টা, শুরু হবে বেলা ১১টায় এশিয়া কাপঃ ভারতকে হারিয়ে পাকিস্তান নিল প্রতিশোধ চট্টগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় চবি শিক্ষকের মৃত্যু

সচেতন মেধাবী তরুণদের রাজনীতিতে আসা জরুরি- জোবায়রুল আলম

  • সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

সবাই রাজনীতিকে না বলুন।রাজনীতি খারাপ জিনিস।নিজে রাজনীতি করবেন না।অন্যকেও রাজনীতি করতে নিরুৎসাহিত করুন এবং যে যার যার ক্যারিয়ার নিয়ে ভাবুন।

উপরোক্ত অভিমতটি আমার না! এরকম প্রায় সচেতন মহলের চিন্তাধারা ও পরামর্শ রাজনীতি করিস না রাজনীতি নিয়ে কথা বলিসনা রাজনীতি নিয়ে ভাবিসনা রাজনীতি খারাপ জিনিস।

. হ্যাঁ আসলেই এদেশে রাজনীতি খারাপ জিনিস।তবে রাজনীতি শব্দটি খারাপ নয়।এটি একটি পবিত্র শব্দ।

. একটি দেশ সমাজের সামগ্রিক উন্নয়নে রাজনৈতিক ভূমিকা অপরিসীম ও অনস্বীকার্য। রাজনীতি খারাপ না এদেশে রাজনীতিকে আমরাই খারাপ বানিয়ে ফেলেছি। যার প্রধান কারণ হল ভাল সচেতন মানুষদের রাজনীতির প্রতি অনীহা।যার ফলে যারা মেধা জ্ঞান দিয়ে কিছু করতে পারতেছে না তারা ক্যারিয়ার হিসেবে ধরে নিয়ে রাজনীতিতে জড়িয়ে পড়ে।এবং মেধা জ্ঞান দিয়ে নয় শুধুমাত্র দালালি তেলাবাজি করে করে একদিন তারা হয়ে যাচ্ছে বড় নেতা।এবং নেতা হওয়ার পর তার চেয়ে অনেক যোগ্য সচেতন যে ব্যক্তিগুলো ঘৃণা করে অনীহার কারণে রাজনীতি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে তাদের  উপরও সেই কথিত নেতা খবরদারী করতেছে সমাজের কতৃত্বভার তাদের হাতে চলে যাচ্ছে।এবং মেধা জ্ঞান মনুষ্যত্বর অভাবের অযোগ্যতার কারণে সেই কথিত নেতা দ্বারা ইচ্ছেমত দেশ সমাজে বিশৃঙ্খলা নৈরাজ্য অরাজকতা নৈতিক সামাজিক অবক্ষয়ের সৃষ্টি হচ্ছে।তাদের আশ্রয় প্রশ্রয়ে চাঁদাবাজি দুর্নীতির মাত্রাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

. আমি কাউকে রাজনীতি করার পরামর্শ দিচ্ছি না।তবে আপনি রাজনৈতিক বিষয় থেকে একদম মুখ ফিরিয়ে নিতে পারবেন না।যদি সত্যিকারের নিজেকে সামাজিক জীব সচেতন মানুষ নাগরিক মনে করেন।কারণ আজ সমাজ দেশে যত ধরনের নৈতিক মূল্যবোধের অবক্ষয় খুনখারাপি দুর্নীতি হানাহানি অরাজকতা হচ্ছে সবগুলোর পেছনে প্রত্যাক্ষ পরোক্ষভাবে রাজনৈতিক ইন্ধন সম্পর্ক জড়িত। এবং এরকম চলতে থাকলে আগামীতে পরিবার সমাজের অস্তিত্বও থাকবে কিনা সন্দেহ। রাজনৈতিক প্রতিহিংসায় সব ধ্বংস হয়ে যাবে।পিতা পুত্রকে মানবে না ভাই ভাইকেমানবে না ছাত্র শিক্ষককে মানবে না গুণীদেরও কোন কদর থাকবেনা। ছোট বড় কোন মান মর্যাদা থাকবে না।সককিছু মারাত্মকভাবে রাজনৈতিক নোংরামি প্রতিহিংসা এবং অযোগ্য কথিত দালালী তৈলাক্তমীর মাধ্যমে গড়ে উঠা নেতা ভাই কথিত বড়ভাই নেতা রাজনৈতিক অভিভাবকদের দ্বারা আক্রান্ত হয়ে ধ্বংস হয়ে যাবে।

. তাই রাজনীতিকে জড়িয়ে যারা দালালি তেলাবাজি করে বিশৃঙ্খল নৈরাজ্য অরাজকতার পরিবেশ সৃষ্টি করে অপরাজনীতির চর্চা করে তাদের আপনারা ঘৃণা করুন।রাজনীতিকে নয়।এবং নিজেকে সচেতন সামাজিক জীব নাগরিক সত্যিকারের মানুষ মনে করলে রাজনীতিতে না জড়ালেও এই রাজনীতির নোংরামী প্রতিহিংসা খারাপ নেতিবাচক দিকগুলো নিয়ে কথা বলুন।এই রাজনীতিতে একটি সত্যিকারের গণতান্ত্রিক নিয়মতান্ত্রিক ধারায় চলে আসলে সুস্থ ধারার রাজনৈতিক চর্চা হলে তবে এদেশ সমাজ বিদ্যুৎ এর গতি পরিবর্তন হবে উন্নত শৃঙ্খল সমৃদ্ধশালী নিরাপদ হবে।

জোবায়রুল আলম মানিক
সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলা|

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো ...

লিখুন এখানে

© All rights reserved © 2014 -22 Ctgcampus.com

Powered By Cynor Technology