1. abontu.ru95@gmail.com : abontu :
  2. adanbobadilla@bcd.geomenon.com : adanc1962547 :
  3. aktar.asia@gmail.com : aktar :
  4. jaidmtarik@gmail.com : campus22 :
  5. emteeaz2017@gmail.com : emteeaz :
  6. ahamedfarhad0123@gmail.com : farhad :
  7. admin@ctgcampus.com : jaid :
  8. mdmasum4882@gmail.com : masum :
  9. rafiebc0@gmail.com : rafi21 :
  10. rashedulislam.nubd@gmail.com : rashed21 :
  11. mdsadikaziz64@gmail.com : sadikaziz :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন
ব্রেকিংঃ
বেসরকারি ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। রাত পোহালেই বদরখালী সমিতির নির্বাচন, ভোটের মাঠে উড়ছে টাকা এসএসসির প্রশ্নফাঁস নিয়ে মামলায় যা বলা হয়েছে পছন্দের সাবজেক্টে চান্স পেলেন ৫৫ বছর বয়সী বেলায়েত ১১ সেপ্টেম্বর আইআইউসির ৫ম সমাবর্তন অনুষ্ঠান স্পিড ব্রেকার ও ফুটওভার ব্রিজের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদের মানববন্ধন খুলশীতে বাইক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  সহ ২জন গুরুতর আহত  এসএসসি পরীক্ষার সময় পেছালো এক ঘন্টা, শুরু হবে বেলা ১১টায় এশিয়া কাপঃ ভারতকে হারিয়ে পাকিস্তান নিল প্রতিশোধ চট্টগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় চবি শিক্ষকের মৃত্যু

ভিপি নুর-রাশেদের পাল্টাপাল্টি নোটিশ, ভাংগনের সুর

  • সময় রবিবার, ৪ জুলাই, ২০২১

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

২০১৮ সালের ১৭ই ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কোটা সংস্কার আন্দোলনের মধ্যে দিয়ে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ছাত্র অধিকার পরিষদের যাত্রা শুরু হয়। এরপর নিরাপদ সড়ক নামের আন্দোলনেও শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে ছাত্র অধিকার পরিষদ। সরকারের বাধাঁ উপেক্ষা করে চড়াই উৎরাই রাজনৈতিক দলে রুপান্তর হয় এ সংগঠন। ঘোষনা করা বিভিন্ন অংগ সংগঠন। কিন্তু দীর্ঘ ৩বছর পর আভ্যন্তরীণ দ্বন্দ্ব প্রকাশ্যে ঘটেছে গত ২জুলাই বিভিন্ন অংগ সংগঠনের মিটিং কার্যক্রম নিয়ে। দ্বন্দ্ব গড়িয়েছে একে অপরের বিরুদ্ধে নোটিশ পর্যন্ত।

ভিপি নুর এবং সংগঠনের আহবায়ক (ভারপ্রাপ্ত) রাশেদের ফেইসবুক থেকে জানা যায়, একে অপরের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে নির্দেশও দেয়া হয়েছে।

ভিপি নুরের ফেইসবুক থেকে জানা যায়, গত ২ জুলাই ভিপি নুরুল হক নুর স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়, বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের এক যৌথ মিটিংয়ে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কাজে যুক্ত থাকার অভিযোগে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক (ভারপ্রাপ্ত) মুহাম্মদ রাশেদ খান ও যুগ্ম আহ্বায়ক মো. সোহরাব হোসেনকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হলো। একই সাথে কেন তাদেরকে স্থায়ী বহিষ্কার করা হবে না তার কারন দর্শাতে তদন্ত কমিটির কাছে যথাযথ ব্যাখা প্রদান করার অনুরোধ করা হলো।
ভিপি নুর স্বাক্ষরিত অপর আরেকটি নোটিশে আব্দুজ জাহেরকে তদন্ত কমিটির প্রধান করে একটি কমিটি গঠিত হয়। কমিটির অন্য সদস্যরা হলো- আবু হানিফ, ঝুনু রঞ্জন দাস, আব্দুর রহমান, মঞ্জুর মোর্শেদ মামুন।

২ জুলাই ভিপি নুরুল হক নুরুর নোটিশের সূত্র ধরে গত রোববার (৪ জুলাই) পাল্টা নোটিশে রাশেদ নুরুল হক নুরকে এই ঘটনার কারণ দর্শাতে বলেন।
প্রেস বিজ্ঞপ্তিতে রাশেদ দাবি করেন, ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদে সমন্বয়ক নামে কোনো পদ নেই। এতে করে সংগঠনের দুই শীর্ষ নেতার দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের উল্লেখিত নোটিশের আলোচনায় কেন্দ্রীয় কমিটির অধিকাংশ নেতা অনুপস্থিত ছিলেন। তাই ঐ সভায় সাংগঠনিক কোন সিদ্ধান্ত হওয়ার এখতিয়ার কারো নেই।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের নামে সমন্বয়ক পদ ব্যবহার করে কেন্দ্রীয় কমিটির বিলুপ্তির ঘোষণাকারীর বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তা আগামী ৭ দিনের মধ্যে জানাতে বলা হয়েছে।

৫/৭/২১

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো ...

লিখুন এখানে

© All rights reserved © 2014 -22 Ctgcampus.com

Powered By Cynor Technology